মো: শামসুর রহমান হৃদয় গাইবান্ধা: গাইবান্ধায় আপন শিশু বিকাশ ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১ টায় সদরের শাপলা মিলে ফাউন্ডেশনের গাইবান্ধা জেলার সাধারণ সম্পাদক জাহিদ হাসান মুকুলের সভাপতিত্বে গাইবান্ধার অটিজম শিশু ও অভিভাবকদের নিয়ে ‘শিশুর সুষ্ঠু বিকাশে করণীয়’ শীর্ষক এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিভাবকদের উদ্দেশ্যে শিশুদের মানসিক বিকাশের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান।


এ সময় প্রধান অতিথি ফাউন্ডেশনের চেয়ারম্যান মনোবিজ্ঞানী ডা. সুলতানা রাজিয়া বলেন, সারা দেশব্যাপী শিশুদের শারীরিক ও মানসিক সুষ্ঠু বিকাশে ফ্রি চিকিৎসা সেবা, অভিভাবকদের সচেতনতাসহ নানাভাবে কাজ করে যাচ্ছে ‘আপন শিশু বিকাশ ফাউন্ডেশন’।

সংগঠনের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানসহ ইনডোর ও আউটডোরে সেমিনার ও ক্যাম্পেইন করে অটিজম শিশুসহ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে প্রতিনিয়ত জনসচেতনতামূলক প্রোগ্রাম করে যাচ্ছে ফাউন্ডেশনটি। এসব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে শিশু ও অভিভাবকরা এসে উপকৃত হচ্ছেন বলেও দাবি করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ নির্ধারক। শিশুকে যদি ছোটবেলা থেকে শারীরিক এবং মানসিকভাবে সুষ্ঠু বিকাশে বিকশিত করা যায় তবে এই শিশুটি ভবিষ্যতে জাতির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে পারবে। এবং পরবর্তী প্রজন্মকে একটি সুখী-সমৃদ্ধশালী সুন্দর সমাজ উপহার দিয়ে যেতে পারবে।

তাই শিশুদের সুষ্ঠু বিকাশকে নিশ্চিত করতে আপন শিশু বিকাশ ফাউন্ডেশন দেশজুড়ে গণসচেতনতামূলক প্রোগ্রাম করে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির ডিভাইস আসক্তির যুগে শিশুকে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রাখতে এই কাজে সমাজের প্রতিটি মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা টিভির এডিটর মোঃ রিপন হাসান, হিমালয়ান ট্রাভেলস এর সিইও মেসবাহ-উল-বারী(পাপ্পু), আপন ফাউন্ডেশন এর সাধারণ সদস্য রুকাইয়া ইসলাম প্রমুখ।

দিনব্যাপী এ আয়োজনে প্রথমে চিকিৎসা বিষয়ক জনসচেতনতামূলক আলোচনা এবং পরে অটিজম শিশুসহ অন্যন্যা শিশুদের প্রতি চিকিৎসা সেবা প্রদান করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মনোবিজ্ঞানী ডা: সুলতানা রাজিয়া ।